1. abkiller40@gmail.com : admin : Abir Ahmed
  2. ggyyrfxljq@icoxc.com : 0oaq1ccbve zkpub87n3j : 0oaq1ccbve zkpub87n3j
  3. ferozahmeed10@gmail.com : moderator1818 :
  4. wadminw@wordpress.com : wadminw : wadminw
  5. ixuxutpnmx@vbnco.com : 8tjcmh8ra6 t6kj6ercsa : 8tjcmh8ra6 t6kj6ercsa
সোনারগাঁ আঃ লীগের সম্মেলন জনপ্রিয় তা ও যোগ্যতার মাপকাঠিতে নেতৃত্বের বন্টন নাকি অন্য কিছিু - Barta24TV.com
সকাল ৬:১৮, বৃহস্পতিবার, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোনারগাঁ আঃ লীগের সম্মেলন জনপ্রিয় তা ও যোগ্যতার মাপকাঠিতে নেতৃত্বের বন্টন নাকি অন্য কিছিু

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, আগস্ট ২৫, ২০২২
  • 332 Time View

আবু নাঈম , সোনারগাঁও উপজেলা প্রতিনিধি।

সভাপতি প্রার্থী অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া, আব্দুল্লাহ আল কায়সার ও সাধারণ সম্পাদক প্রার্থী ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম

দীর্ঘ ২৫ বছর পর নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হতে যাচ্ছে। আগামী ৩ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য সম্মেলনকে ঘিরে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে শুরু হয়েছে নানা জল্পনা কল্পনা।

জনপ্রিয়তা ও যোগ্যতার মাপকাঠিতে নেতৃত্বের বণ্টন হবে না অন্যকিছু। এরই মধ্যে একাধিক নেতার নাম উঠে এসেছে। আলোচনা মূলে ঘুরপাক খাচ্ছে নেতৃত্বের বিষয়টি। তাবে আহ্বায়ক কমিটির সদস্যরা সভা করে সম্মেলন সফল করতে দিনরাত কাজ করে যাচ্ছে।

জানা গেছে, সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ১৯৯৭ সালে। সম্মেলনে আবুল হাসনাত সভাপতি ও আব্দুল হাই ভুঁইয়াকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এরই মধ্যে ২০০৪ সালে আবুল হাসনাত ও ২০১৪ সালে আব্দুল হাই ভুঁইয়া মারা যাওয়ার পর ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন মাহফুজুর রহমান কালাম। কমিটিতে থাকা আরও ২১ জনের মৃত্যুতে শূন্য পদ সৃষ্টি হয়। আবার কাউকে দল পরিবর্তন করে অন্য রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত হয়ে কাজ করতে দেখা গেছে। এসব কারণে সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিকভাবে দুর্বল হয়ে পড়ে।

এদিকে চলতি বছরের ১৫ জুলাই নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগেরে ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়াকে আহ্বায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমকে যুগ্ম আহ্বায়ক করে ৮ সদস্যের একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করেন। এনিয়ে স্থানীয় আওয়ামী লীগে কমিটির পক্ষে বিপক্ষে বির্তকের সৃষ্টি হয়। পরে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগকে কমিটির কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেন।
পরবর্তীকালে ২৩ মার্চ আগের আহ্বায়ক কমিটিকে পূনর্বিন্যাস করে অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়াকে আহ্বায়ক, সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার ও ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমকে যুগ্ম আহ্বায়ক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেন জেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল হাই ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মো. শহিদ বাদল।

আগামী ৩ সেপ্টেম্বর ঘটা করে সম্মেলনের আয়োজন করেছে সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগ। সম্মেলনকে ঘিরে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে শুরু হয়েছে নানা জল্পনা কল্পনা। কে হচ্ছেন দীর্ঘ প্রতীক্ষিত সেই কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক। ইতোমধ্যে একাধিক নেতার নাম উঠে এসেছে। আলোচনা মূলে যাদের নাম ঘুরপাক খাচ্ছে তারা হলেন- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহোচর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া, সাবেক সংসদ সদস্য উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল্লাহ আল কায়সার এবং উপজেলার আওয়ামী লীগের অপর যুগ্ম আহ্বায়ক, জেলা আওয়ামী লীগের সদস্য ও একাধারে দুইবার নৌকা প্রতীকে নির্বাচিত পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

নাম প্রকাশে অনিচ্ছুক দলের একাধিক নেতাকর্মী জানান, অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া, আব্দুল্লাহ আল কায়সার ও ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম নেতৃত্বে আসলে ২৫ বছরে পিছিয়ে পড়া দলের সাংগঠনিক কার্যক্ষমতা বৃদ্ধি পাবে।

এ ব্যাপারে উপজেলার আওয়ামী লীগের আহ্বায়ক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া বলেন, আগামী ৩ সেপ্টেম্বর শেখ রাসেল স্টেডিয়ামে সম্মেলন। যারাই নেতৃত্বে আসুক আমরা এক হয়ে দলের সাংগঠনিক ভিত মজবুত করবো। বঙ্গবন্ধুর সপ্নের বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করে যাবো

Please Share This Post in Your Social Media

More News Of This Category