1. abkiller40@gmail.com : admin : Abir Ahmed
  2. ferozahmeed10@gmail.com : moderator1818 :
ছাতক মুক্ত দিবসের আলোচনা সভায়-এমপি মানিক বঙ্গবন্ধু,মুক্তিযুদ্ধ ও অর্জিত স্বাধীনতা একই সূত্রে গাঁথা - Barta24TV.com
সকাল ১০:২৪, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাতক মুক্ত দিবসের আলোচনা সভায়-এমপি মানিক বঙ্গবন্ধু,মুক্তিযুদ্ধ ও অর্জিত স্বাধীনতা একই সূত্রে গাঁথা

Reporter Name
  • Update Time : বুধবার, ডিসেম্বর ৭, ২০২২
  • 229 Time View

ছাতক মুক্ত দিবসের আলোচনা সভায়-এমপি মানিক
বঙ্গবন্ধু,মুক্তিযুদ্ধ ও অর্জিত স্বাধীনতা একই সূত্রে গাঁথা

দোয়ারা বাজার সুনামগঞ্জ প্রতিনিধিঃ

৬ ডিসেম্বর ছাতক মুক্ত দিবসের আলেচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেন,বঙ্গবন্ধু,মুক্তিযুদ্ধ ও এ দেশের অর্জিত স্বাধীনতা একই সূত্রে গাঁথা। বঙ্গবন্ধু ও আওয়ামীলীগকে বাদ দিয়ে বাংলাদেশ কল্পনা করা যায় না। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে এবং আওয়ামীলীগের নেতৃত্বে দেশমাতৃকার টানে এদেশের সকল শ্রেনী-পেশার মানুষ মহান মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর একটি স্বাধীন ভু-খন্ড ও লাল সবুজের পতাকা ছিনিয়ে এনেছে মুক্তিযোদ্ধারা।

১৬ ডিসেম্বর চুড়ান্ত বিজয় অর্জিত হলেও এর ১০দিন আগেই ছাতক তথা সুনামগঞ্জ হানাদার মুক্ত করে এখানের মুক্তিযোদ্ধারা বিজয় উল্লাসে মেতেছিল। বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ মর্যাদা ও সম্মানের আসনে অধিষ্ঠিত করেছে। মঙ্গলবার সকালে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মুহিবুর রহমান মানিক এমপি ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মুক্তিযোদ্ধা সংসদের প্রশাসক নূরের জামান চৌধুরীর সভাপতিত্বে ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব গোলাম মোস্তফার পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভুমি)মোঃ ইসলাম উদ্দিন, সাবেক পৌর মেয়র আলহাজ্ব আব্দুল ওয়াহিদ মজনু, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সৈয়দ আহমদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, ছাতক প্রেসক্লাবের সভাপতি সৈয়দ হারুন-অর রশীদ।

বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেকলীগের সহ সভাপতি বাবুল রায়, বীর মুক্তিযোদ্ধা মকবুল আলী, আজাদ মিয়া, আলতাব আলী, রজব উদ্দিন, আলকাছ আলী, কুতুব উদ্দিন, আলাউদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের মাসুদ রানা প্রমুখ।

এসময় বীর মুক্তযোদ্ধা লাল মিয়া, ইন্তাজ আলী, শাহজাহান মিয়া,ফকির খাঁ, ফজর উদ্দিন, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নজরুল হক, হিরন মিয়া, সুইট দাস, আবুল হোসেন, ফিরোজ আলী,আব্দুল কদ্দুছ, শফিক মিয়া, জাহাঙ্গির আলম, সুহেল আহমদ, কাউসার আহমদ, নুরুল আমিন সহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধাবৃন্দ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category