1. abkiller40@gmail.com : admin : Abir Ahmed
  2. ferozahmeed10@gmail.com : moderator1818 :
নালিতাড়ীর কৃতি সন্তান ড. আব্দুল আওয়াল এ-র পদোন্নতি - Barta24TV.com
সকাল ১০:৩০, শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নালিতাড়ীর কৃতি সন্তান ড. আব্দুল আওয়াল এ-র পদোন্নতি

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, মে ৩১, ২০২২
  • 267 Time View

মোঃ জুলহাস উদ্দিন হিরো, বিশেষ প্রতিনিধি,শেরপুর।

শেরপুরের নালিতাবাড়ীর কৃতিসন্তান তারাগঞ্জ সরকারী পাইলট উচ্চবিদ্যালয় ও শহীদ নাজমূল স্মৃতি বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র, কৃষিবিদ ডক্টর আব্দুল আওয়াল তালুকদার বাংলাদেশ পাট গবেষণা ইনিষ্টিটিউটের মহাপরিচালক পদে পদোন্নতি লাভ করেছেন ।তার পদোন্নতিতে নালিতাবাড়ীর নানা মহলের অভিনন্দন ও শুভেচ্ছা সামাজিক যোগাযোগ মাধ্যমে সরগরম ।

জানাগেছে, আব্দুল আওয়াল তালুকদার শেরপুরের ঐতিহ্যবাহী বাজিতখিলা খরখরিয়া ‍তালুকদার পরিবারের সন্তান । মরহুম আওয়াজ উদ্দিন তালুকদারে নাতি ও মরহুম আব্দুল মওলা তালুকদারের তৃতীয় পুত্র ।
আব্দুল আওয়াল তালুকদার ময়মনসিংহ কৃষিবিশ্ববিদ্যালয় থেকে এমইজি ও পি এইচ ডিগ্রী লাভ করে ধান গবেষনা ইনিস্টিটিউটের বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে সরকারী চাকুরীতে যোগান করেন , পরে মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে ঢাকা খামারবাড়িতে যোগদান করেন । খামার বাড়িতে থাকাকালীন সময়ে পরিকল্পনা ও বাস্তবায়ন পরিচালকের দায়িত্ব পালন করেন।
আব্দুল আওয়াল তালুকদার পরে আমেরিকার কর্ণেল ইউনির্ভাসিটি থেকে দ্বিতীয় পিএইচ ডিগ্রী অর্জণ করেন । তিনি পরে বিশেষ প্রশিক্ষণে বিদেশ থেকে প্রশিক্ষণ লাভ করেন।
ডক্টর আব্দুল আওয়াল তালুকদার বাংলাদেশ পাটগবেষণা ইনিষ্টিউটের মহাপরিচালক পদে পদোন্নতি পাওয়ায় নালিতাবাড়ীর নাগরিক সমাজ , সামাজিক সংগঠন ব্যবসায়ী সমাজ সহ পঞ্চমূখী সমাজ উন্নয়ন সংস্থা , একাত্তরের ঘাতক দালাল র্নিমূল কমিটির সভাপতি নাজিম উদ্দিন মাষ্টার , জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি লাল মো. শাহজাহান কিবরিয়া সাধারণ সম্পাদক মঞ্জুরুল আহসান, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির , দৈনিক খবরের আলো পত্রিকার শেরপুর জেলা প্রতিনিধি আমিরুল ইসলাম,
দৈনিক ইত্তেফাক প্রতিনিধি সামেদুল ইসলাম তালুকদার, বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি সাংবাদিক সাইফূল ইসলাম, প্রেসক্লাবের তথ্য ও গবেষণা সম্পাদক হারুন অর রশিদ সহ এএনবি নিউজ টুয়েন্টি ফোর ডটকম এএনবি চ্যানেল বাংলার র্নিবাহী সম্পাদক ও জাতীয় কবি কাজী নজরুলইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের অর্থ বিষয়ক সম্পাদক , এএনবি নিউজের ভালুকা ময়মন সিংহ ব্যুরো প্রধান আফরোজা আক্তার জবা , নাটোরে ব্যুরো প্রধান রোভার হুমায়ুন রশিদ সহ অন‍্যান‍্যরা মহাপরিচালক ড. আব্দুল আওয়াল তালুকদারকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category