1. abkiller40@gmail.com : admin : Abir Ahmed
  2. ferozahmeed10@gmail.com : moderator1818 :
যুবনেতা ও সামাজিক নির্মাতা ক্যাটাগরিতে পুরস্কার পাচ্ছেন ইকবাল হোসেন - Barta24TV.com
রাত ২:৪২, বুধবার, ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

যুবনেতা ও সামাজিক নির্মাতা ক্যাটাগরিতে পুরস্কার পাচ্ছেন ইকবাল হোসেন

Reporter Name
  • Update Time : রবিবার, জানুয়ারি ১৫, ২০২৩
  • 243 Time View

 

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ

বিশ্বের ১০০ দেশের সমন্ধয়ে গঠিত গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের “গ্লোবাল ইয়ুথ লিডারশীপ অ্যাওয়ার্ড-২০২৩” পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার কৃতি সন্তান রোটারিয়ান মো: ইকবাল হোসেন।
একজন সামাজিক পরিবর্তন নির্মাতা ও সামাজিক যুবনেতা ক্যাটাগরীতে মনোনীত হয়েছেন।
ইকবাল সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে মার্কেটিং বিভাগ থেকে এম বি এ ডিগ্রী অর্জন করে চাকুরী ও ব্যবসার পাশাপাশি রোটারি ইন্টারন্যাশনাল এবং তার নিজের গড়া সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন “ক্লিন ভিলেজ গ্রিন ভিলেজ” এর কর্ণধার হিসেবে সামাজিক সাংস্কৃতিক ও দক্ষতা বৃদ্ধিমুলক কর্মকান্ড পরিচালনা করে আসছেন।
ভয়াবহ করুনা মহামারীর শুরু থেকে মানুষের জন্য মানবতার বাজার, কোভিড আক্রান্তদের জন্য ভালোবাসার নিদর্শন উপহার, বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেয়া,ঔষধ, মাস্ক, পিপিই বিতরণ করেন।
মানুষকে সচেতন করার কাজ মানুষকে স্বাবলম্বী করার জন্য বিভিন্ন ট্রেনিং প্রোগ্রাম আয়োজন ও কার্যক্রম পরিচালনা করা হয়।
এছাড়া ২০২২ সালের ভয়বহ বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে খাদ্য, চিকিৎসা সেবায় অনবদ্য ভূমিকা পালন করেন। শিক্ষার প্রসার ও উন্নয়নে রয়েছে অসামান্য ভুমিকা রাখেন। দুর্যোগ দুর্বিপাকে এগিয়ে আসাই যেন তার কাছে ব্রত। এসব উন্নয়ন ও সমাজ সেবামূলক কাজের জন্য জুরি কমিটি তাকে এই এওয়ার্ডে মনোনীত করেছে।
রোটারিয়ান মো: ইকবাল হোসেন জানান, যখন গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টে আমার ইনিশিয়েটিভ জমা দেই তারা আমার প্রোফাইলটি পৃথিবীর বিভিন্ন দেশের উদীয়মান তরুণদের সঙ্গে প্রতিযোগিতায় নেয়। জুরি কমিটি-বিচার বিবেচনা করে করে আমাকে বিজয়ী ঘোষণা করেন।
আমি খুব গর্ব বোধ করছি যে,আন্তর্জাতিক একটি ফোরামে আমি নিজের এবং দেশকে রিপ্রেজেন্ট করতে যাচ্ছি। সবকিছু ঠিক থাকলে ১৮ মার্চ, ২০২৩ সালে দুবাইয়ে অনুষ্ঠিতব্য সম্মেলনে উপস্থিত থেকে পুরস্কার গ্রহণ করব।
সব মিলিয়ে ৪র্থ বারের মতো আন্তর্জাতিক প্রেগ্রামে আমন্ত্রণ পেয়েছি, যা আমাকে খুবই অনুপ্রেরণা ও কাজের প্রতি দায়িত্ববোধ বাড়িয়ে দিয়েছে।
রোটারিয়ান ইকবাল পল হ্যারিস ফেলো এবং কোভিড-১৯ হিরো এওয়ার্ড সহ অনেক সম্মাননা অর্জন করেছেন। ইকবাল হোসেনের গ্লোবাল ইয়ুথ লিডারশীপ এওয়ার্ড-২০২৩ প্রাপ্তিতে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category