1. abkiller40@gmail.com : admin : Abir Ahmed
  2. ferozahmeed10@gmail.com : moderator1818 :
আজ বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. মীজানুর রহমানের জন্মদিন - Barta24TV.com
রাত ১:১৬, রবিবার, ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

আজ বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. মীজানুর রহমানের জন্মদিন

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, জানুয়ারি ৫, ২০২৩
  • 313 Time View

 

হাকিকুল ইসলাম খোকন,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ

বাংলাদেশের বিশিষ্ট শিক্ষাবিদ, দেশের পরিচিত মুখ, সাবেক ভিসি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকলের প্রিয়জন, অধ্যাপক মার্কেটিং বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাপক ড. মিজানুর রহমানের জন্মদিন ৫ই জানুয়ারি২০২৩, বৃহস্পতিবার । জন্মদিনে বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের বিশিষ্ট কমিউনিটি নেতৃবৃন্দ অধ্যাপক ড. মিজানুর রহমানের আগামী’র দিনগুলো আরো কল্যাণকর ও মঙ্গলময় জীবন কামনা করেছেন। দেশ ও জাতির কল্যাণে আগামীতেও যাতে নিজেকে উৎসর্গিত ও নিবেদিত রাখতে পারেন সেই কামনা করেছেন সকলে।খবর বাপসনিউজ।

উল্লেখ্য, টক’শোয়ের কল্যাণে অধ্যাপক ড.মিজানুর রহমান দেশব্যাপী অত্যন্ত সুপরিচিত। ছাত্র-জীবন থেকে তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী এবং তা তিনি খোলাখুলিভাবে বলতে ভালবাসেন। তবে বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসাবে তিনি কখনো দলীয়করণে বিশ্বাস করেননি। কখনো নিজ আদর্শের অনুসারীদের অন্যায় আবদারকে প্রশ্রয় দেননি।

তিনি পত্র-পত্রিকায় নিয়মিত কলাম লেখেন। মুক্তিযুদ্ধভিত্তিক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে রচিত গ্রন্থ ব্যাপকভাবে প্রশংসিত। ছাত্র-জীবনে ছাত্রলীগের রাজনীতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনবদ্য ভূমিকা সর্বজনবিদিত। জন্ম ও পরিবার: অধ্যাপক ড. মিজানুর রহমান ১৯৫৮ সালে কুমিল্লার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পারিবারিক জীবনে বিশিষ্ট চিত্রশিল্পী নাজমা আকতার তার সহধর্মিনী। একমাত্র পুত্রের নাম অনিন্দ্য রহমান। পুত্রবধু নাজিয়া আফরিন মনামী প্রথম আলো নিউজ এডিটর। অবসরে একমাত্র নাতি আনুষ তাঁর প্রিয় বন্ধু এবং অনন্ত প্রেরণার উৎস বলে তিনি মনে করেন।

১৯৭৩ সালে তিনি কুমিল্লা বিবির বাজার উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে ১৯৭৫ সালে এইচএসসি পাশ করেন। ১৯৭৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং বিভাগে ভর্তি হন। একই বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি ভারতের আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় প্রশাসনে পিএইচডি ডিগ্রী অর্জন করেন।

অধ্যাপক ড. মিজানুর রহমান জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চতুর্থ উপাচার্য ছিলেন । ২০১৩ সালের ২০ মার্চ প্রথমবার ও ২০১৭ সালের ১৯ মার্চ দ্বিতীয়বার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক নিয়োগপ্রাপ্ত হন। ত্রখন অধ্যাপক ড. মীজানুর রহমান : অধ্যাপক, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক হিসাবে কাজ করছেন ।বাংলাদেশের শিক্ষার সামগ্রিক উন্নয়ন, সম্প্রসারণ ও আধুনিক বিশ্বের সাথে সঙ্গতি রেখে যথাযথ গবেষণাভিত্তিক কর্মকান্ড পরিচালনার জন্য অধ্যাপক ড. মিজানুর রহমানকে দেশ ও জাতির ব্যাপক কল্যাণের লক্ষ্যে শিক্ষা উপদেষ্টা হিসাবে ব্যাপক ভূমিকা রাখতে পারবে বলে দেশ ও প্রবাসের অনেক বিজ্ঞজনকে বলতে দেখা গেছে।
আমরা ড. মিজানুর রহমানের জন্মদিনে অশেষ ভালবাসা ও শুভেচ্ছা জ্ঞাপন করছি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category