1. abkiller40@gmail.com : admin : Abir Ahmed
  2. ferozahmeed10@gmail.com : moderator1818 :
ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের ওপর হামলার বিচার চেয়ে আলটিমেটাম - Barta24TV.com
বিকাল ৪:৩৬, সোমবার, ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের ওপর হামলার বিচার চেয়ে আলটিমেটাম

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১, ২০২২
  • 124 Time View

মোঃ সাইফুল ইসলাম ঠাকুরগাঁও প্রতিনিধি ;

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে দৈনিক মানবকন্ঠের উপজেলা প্রতিনিধির ওপর হামলার ঘটনায় হামলাকারীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন স্থানীয় সাংবাদিকরা। আগামী তিন দিনের মধ্যে গ্রেফতার করাসহ ৭ দফা দাবিতে উপজেলা নির্বাহী অফিসারকে স্মারকলিপি দেন সাংবাদিকরা।
তিন দিনের মধ্যে দাবি মানা না হলে কঠোর আন্দোলনে যাবেন বলেও হুঁশিয়ারি দেন তারা।
বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) দুপুরে পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহরিয়ার নজির সাংবাদিকদের স্মারকলিপি গ্রহণ করেন।

পীরগঞ্জ প্রেসক্লাবের ব্যানারে দেওয়া স্মারকলিপিতে উল্লেখ করা হয়—গত বুধবার দুপুরে পীরগঞ্জ পৌর শহরের পূর্ব চৌরাস্তার এসবিএসি ব্যাংকের সামনে উপজেলা ছাত্রলীগের আয়োজনে কালো পতাকা মিছিলের ছবি তোলার সময় দৈনিক মানবকন্ঠের উপজেলা প্রতিনিধি লাতিফুর রহমান লিমনের ওপর সন্ত্রাসী হামলা চালানো হয়। হামলাকারীরা তাকে পিটিয়ে রক্তাক্ত ও জখম করে। স্থানীয়রা সাংবাদিক লিমনকে উদ্ধার করে পীরগঞ্জ হাসপাতালে ভর্তি করেন।
বর্তমানে গুরুতর অবস্থায় লিমন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। পীরগঞ্জ থানার ওসিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ আহত লিমনকে হাসপাতালে দেখতে যান, তার চিকিৎসার খোজ খরব নেন। কিন্তু এখন পর্যন্ত হামলাকারীদের কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। এতে স্থানীয় সাংবাদিকরা ক্ষুব্ধ ও উদ্বিগ্ন। ৭২ ঘন্টার মধ্যে হামলাকারীদের চিহিৃত করে আইনের আওতায় আনার দাবি জানান সাংবাদিকরা।অন্যথায় সাংবাদিকরা বৃহত্তর আন্দোলন করতে বাধ্য হবেন।
স্মারকলিপিতে উল্লেখ করা অন্যান্য দাবিগুলো হলো—সন্ত্রাসী হামলায় আহত সাংবাদিক লিমনের চিকিৎসা খরচ রাষ্ট্রীয়ভাবে বহন করা, রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ সংবাদপত্র তথা সাংবাদিকদের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা, স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিত ও যখন তখন সাংবাদিকদের ওপর হামলা-হত্যার হুমকি দেওয়া বন্ধ করা, স্বাধীন সাংবাদিকতায় বাধা কালো ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করা এবং পীরগঞ্জে স্থিতিশীল পরিবেশ বজায় রাখতে প্রশাসনকে কার্যকর ভূমিকা পালন করা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহরিয়ার নজির স্মারকলিপিতে উল্লেখিত দাবিগুলো বাস্তবায়নে যথাযথ উদ্যোগ নেওয়া হবে বলে জানান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category