1. abkiller40@gmail.com : admin : Abir Ahmed
  2. ferozahmeed10@gmail.com : moderator1818 :
ঝিনাইগাতীতে সীমান্ত থে‌কে বন্য হাতির মৃত‌দেহ উদ্ধার - Barta24TV.com
বিকাল ৫:৫৭, সোমবার, ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ঝিনাইগাতীতে সীমান্ত থে‌কে বন্য হাতির মৃত‌দেহ উদ্ধার

Reporter Name
  • Update Time : শুক্রবার, জুন ৩, ২০২২
  • 299 Time View

মোঃ জুলহাস উদ্দিন হিরো, বিশেষ প্রতিনিধ,শেরপুর।

শেরপুরের ঝিনাইগাতীতে গারো পাহাড়ের গভীর জঙ্গল থেকে এক বন্যহাতির মৃতদেহ উদ্ধার করেছে স্থানীয় বন বিভাগ।বৃহস্পতিবার , (২ জুন) বিকেলে উপজেলার কাংশা ইউনিয়নের পর্যটন কেন্দ্র গজনী অবকাশের উত্তর পশ্চিমে বাংলা‌দেশ-,ভারত সীমানার ১১০১ পিলার সংলগ্ন বেরবেরী এলাকা থে‌কে পুরুষ জাতের এ বন্যহাতীর মৃত‌দেহ উদ্ধার করা হয়।

বন‌ বিভাগ ও স্থানীয় সূ‌ত্রে জানা যায়, গজনী অবকা‌শের বেরবেরী এলাকার শেষ সীমানায় ১১০১ নং পিলারের কা‌ছে এক‌টি বন‌্য হাতির মৃতদেহ পড়ে থাকতে দেখতে পায় স্থানীয়রা। প‌রে খবর পেয়ে বন বিভাগ, উপজেলা প্রাণী সম্পদ দপ্তরের কর্মকর্তা, বিজিবি ও পুলিশের সদস্য ও এনজিও সংস্থার কর্মকর্তাগন ঘটনাস্থল পরিদর্শন করেন।

সরেজ‌মি‌নে গি‌য়ে দেখা যায়, মৃত বন্য হাতিটির পেটসহ পুরো শরীর ফুলে গেছে ও শরীর থেকে পচাদুর্গন্ধ ছড়িয়ে পড়ছে।আর মাছিরা চারপাশে ভন ভন করছে। এছাড়া হা‌তির পি‌ঠে রয়েছে আঘা‌তের চিহ্ন। হাতিটি কিভাবে মারা গেছে তা জানা যায়নি।

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ সাদিয়া আফরিন জানান,পুরুষ হাতিটির বয়স ১৫ বছর হতে পারে এবং ওজন প্রায় ৭০০থেকে ৮০০ কেজি। হাতিটির পিঠে ক্ষত চিহ্ন আছে তবে ৪৮ ঘন্টা আগে হাতিটির মৃত্যু হতে পারে বলেও জানান তিনি।

রাংটিয়া রেঞ্জ কর্মকর্তা মুহাম্মদ মকরুল ইসলাম আকন্দ পরিদর্শন শেষে সাংবাদিকদের জানিয়েছেন সুরতহাল রিপোর্ট অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category