1. abkiller40@gmail.com : admin : Abir Ahmed
  2. ferozahmeed10@gmail.com : moderator1818 :
  3. ixuxutpnmx@vbnco.com : 8tjcmh8ra6 t6kj6ercsa : 8tjcmh8ra6 t6kj6ercsa
পাবনা জেলা পরিষদের নৌকার মাঝি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম পাকন - Barta24TV.com
সন্ধ্যা ৬:৩৯, শনিবার, ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পাবনা জেলা পরিষদের নৌকার মাঝি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম পাকন

Reporter Name
  • Update Time : রবিবার, সেপ্টেম্বর ১১, ২০২২
  • 300 Time View

পাবনা প্রতিনিধিঃ আগামী ১৭ অক্টোবর ২০২২ সালে পাবনা জেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আ.স.ম আব্দুর রহিম পাকন। আব্দুর রহিম পাকন পাবনা জেলার চাটমোহর উপজেলার কৃতী সন্তান তিনি ছাত্র জীবনে রাজনীতির সাথে জরিত ছিলেন তিনি পাবনা জেলার সর্ব মহলের অন্যতম পরিচ্ছন্ন পরিশ্রমী মেধাবী নেতা দেশ ও জনগণের অতন্ত্র প্রগরী সৎ ও বঙ্গবন্ধুর আর্দশের সৈনিক বীর মুক্তিযোদ্ধা আ.স.ম আবদুর রহিম পাকন।পাবনা জেলার প্রতিটি নির্বাচনে জননেত্রী হাত কে শক্তিশালী করার লক্ষে নৌকা মার্কা প্রতিক পার্থী কে বিজয়ী করার লক্ষে সক্রিয় কাজ ও অংশগ্রহণ করেন। বীর মুক্তিযোদ্ধা পাকন সাহেব

১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিব সহ তারপরিবারের সদস্যদের হত্যার প্রতিবাদ করতে গিয়ে ঢাকার সামরিক বাহিনী কর্তৃক গ্রেফতার হয়ে অমানুষিক শারীরিক নির্যাতনের শিকার ও প্রায় আড়াই বছর ঢাকার কেন্দ্রীয় কারাগারের বিনা বিচারে কারা জীবন অতিবাহিত করেন। তিনি ৩০ বছর আন্তর্জাতিক পারমানবিক সংস্থার সদর দপ্তরে ভিয়েনা অস্ট্রিয়াতে কর্মরত ছিলেন এবং দক্ষতাও সফলতার সাথে কাজ করেছেন। স্ত্রী ও দুই ছেলে সন্তান রয়েছে।
বীর মুক্তিযোদ্ধা আ. স. ম আবদুর রহিম পাকন রাজনৈতিক জীবনী
পাবনা জেলা সেক্টর কমান্ডার্স ফোরাম- মুক্তিযুদ্ধ ৭১ সভাপতি।
সাবেক উপদেষ্টা,বাংলাদেশ আওয়ামীলীগপাবনা জেলা শাখা।সাবেক প্রতিষ্ঠাতা উপদেষ্টা, বাংলাদেশ আওয়ামীলীগ, ভিয়েনা, অস্ট্রিয়া শাখা। (১৯৮৯)
১৯৭৩-১৯৭৫ঃসাধারণ সম্পাদক,বাংলাদেশ ছাত্রলীগ,
পাবনা জেলা শাখা১৯৭২- ১৯৭৩ঃসাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ,পাবনা জেলাশাখা১৯৭১-১৯৭২ঃদপ্তর সম্পাদক,বাংলাদেশ ছাত্রলীগ,পাবনা জেলা শাখা।
পাবনা জেলার নেতা কর্মীরা বলেন নিঃসন্দেহে তিনি একজন ত্যাগী ও পরীক্ষিত নেতা, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী সভানেত্রী শেখ হাসিনা সঠিক সিদ্ধান্ত গ্রহণ করায়,বীর মুক্তিযোদ্ধা আ. স. ম আব্দুর রহিম পাকন কে পাবনা জেলা পরিষদের নৌকা মাঝি করায়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category