1. abkiller40@gmail.com : admin : Abir Ahmed
  2. ferozahmeed10@gmail.com : moderator1818 :
দুর্গাপুরে অর্ধদিবস কর্মবিরতি পালন করছে দুর্যোগ ব্যবস্থাপনা কর্মচারীরা - Barta24TV.com
সকাল ১০:৫৮, শনিবার, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দুর্গাপুরে অর্ধদিবস কর্মবিরতি পালন করছে দুর্যোগ ব্যবস্থাপনা কর্মচারীরা

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, সেপ্টেম্বর ১৩, ২০২২
  • 240 Time View

স্টাফ রিপোর্টারঃ জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়নসহ ৫ দফা দাবিতে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে (পিআইও) কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা অর্ধদিবস কর্মবিরতি পালন করেছে।

সোমবার সকাল ৮ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই কর্মবিরতি পালন করা হয়। এই কর্মবিরতি চলবে আগামি ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সংযুক্ত কর্মকর্তা ও কর্মচারী কল্যাণ পরিষদের ব্যানারে এই কর্মদিবস অনুষ্ঠিত হয়। কর্মদিবসে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার (পিআইও) মাহবুবা আক্তার, অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর শামিম আক্তার ও কার্য সহকারী সাহিরুল ইসলাম।

কর্মকর্তা-কর্মচারী কল্যাণ পরিষদের দাবিসমুহ হচ্ছে- দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগবিধি বাস্তবায়ন, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) পদ আপগ্রেডেশন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন ও আপগ্রেডেশন এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূন্যপদ পদোন্নতি/চলতি দায়িত্ব/নিয়োগের মাধ্যমে পূরণ।

দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২ কার্যকর হয়েছে প্রায় এক যুগ আগে। অথচ এর আওতায় কর্মরত জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের (পিআইও) জনবলকাঠামো ও নিয়োগবিধি এখনো অনুমোদন হয়নি। পদ দুটির আপগ্রেডেশন প্রস্তাবও পড়ে আছে মন্ত্রণালয়ে। ফলে ডিআরআরও এবং পিআইওরা কাঙ্ক্ষিত আর্থিক সুবিধা পাচ্ছেন না।

দুর্গাপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার (পিআইও) মাহবুবা আক্তার বলেন, প্রায় এক যুগ আগে দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২ কার্যকর হয়েছে। অথচ এর আওতায় কর্মরত জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা (ডিআরআরও) এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাদের (পিআইও) জনবলকাঠামো ও নিয়োগবিধি এখনো অনুমোদন হয়নি। পদ দুটির উন্নীতকরণ প্রস্তাবও পড়ে আছে মন্ত্রণালয়ে। ফলে ডিআরআরও এবং পিআইওরা কাংক্ষিত আর্থিক সুবিধা পাচ্ছেন না।

Please Share This Post in Your Social Media

More News Of This Category