1. abkiller40@gmail.com : admin : Abir Ahmed
  2. ferozahmeed10@gmail.com : moderator1818 :
ঠাকুরগাঁওয়ে হিজরা পল্লীতে মাছের পোনা অবমুক্ত! - Barta24TV.com
ভোর ৫:৩৬, মঙ্গলবার, ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঠাকুরগাঁওয়ে হিজরা পল্লীতে মাছের পোনা অবমুক্ত!

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, জুলাই ২৮, ২০২২
  • 116 Time View

মোঃ সাইফুল ইসলাম ঠাকুরগাঁও প্রতিনিধি ;
আজ বৃহস্পতিবার(২৮ জুলাই) জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ৬ষ্ঠ দিনে ঠাকুরগাঁও জেলা সদরের নারগুন ইউনিয়নে তৃতীয় লিঙ্গ বা হিজরা পল্লীর পুকুরে মাছের পোনা অবমুক্তি করা হয়। উক্ত পল্লীতে ৩০টি পরিবার রয়েছে মাছের পোনা অবমুক্তির পর জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান বলেন, আমরা সবসময় তৃতীয় লিঙ্গের মানুষের পাশে আছি,তাদের সার্বিক সহযোগিতা দিয়ে আসছি। এটা তাদের আমিষের চাহিদা পুরন করবে। ভবিষ্যতে আরো পোনা ছাড়া হবে। এটা যদি তারা পরিচর্যা করে তাহলে নিজেদের চাহিদা পুরন করে বিক্রি করতে পারবে।
হিজরা পল্লীর গুরুমাতা রুবি আকতার বলেন, আমরা সমাজের সবচেয়ে অবহেলিত কিন্তু ডি সি স্যার আমাদের সব ধরনের সুযোগ সুবিধা দিচ্ছেন, আমরা কোনদিন উনাদেরকে ভুলতে পারবো না। আমাদের এখানে পুকুর খনন করে দিয়েছেন এবং তাতে মাছও ছেড়ে দিয়েছেন। তিনি আরও বলেন, উপজেলা প্রশাসন থেকে আজ ১০ টি সেলাই মেশিনও দিয়েছেন। এজন্য গুরুমাতা জেলা মৎস্য কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যানকে ধন্যবাদ জানান।
এ সময় আরও উপস্থিত ছিলেন, জেলা মৎস্য কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা, নারগুন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।
পরবর্তীতে উপজেলা চত্বরে সুফলভোগী মৎস্য চাষীদের মাঝে মৎস্য উপকরণ বিতরণ করা হয়। জেলা মৎস্য কর্মকর্তা মোঃ খালিদুজ্জামান বলেন, ইলিশ মাছ উৎপাদনে বিশ্বে বাংলাদেশ ১ম। তাই প্রত্যেক মৎস্য চাষীকে যত্নশীল হয়ে পোনা উৎপাদন সহ মাছ চাষ করে বিশ্বে মাছ রপ্তানিতে ২য় হতে হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category